আজ-  ,


সময় শিরোনাম:
«» ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর পক্ষ থেকে শুভেচ্ছা! «» মৌলভীবাজারে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ জেলা শাখা কমিটি গঠন «» কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ «» বগুড়ায় তীব্র তাপদাহের পর দেখা দিলো স্বস্তির বৃষ্টি «» জাতীয় বিদ্যুৎ কেন্দ্রে বিপর্যয় – বিদ্যুৎহীন মৌলভীবাজারসহ সিলেট  «» কোন বিচারক পাবলিক কোন স্টেটমেন্ট দিতে পারবেন না- মৌলভীবাজারে নাগরিক সম্বর্ধনায় প্রধান বিচারপতি «» আবুল হোসেন রাজনগর উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত «» শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে «» বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে পথ সভা «» মৌলভীবাজার জেলা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

বাংলাদেশ পোয়েটস ক্লাব সাহিত্য আড্ডা আলোকিত মুখ-০৩ কবি সালেহ আহমদ (স’লিপক) ও কবি মুর্শিদা ভূঞা মীরা

মাল্যশ্রী তামান্নাঃ

বাংলাদেশ পোয়েটস ক্লাব অনলাইন গ্রুপের নিয়মিত ভিডিও কনফারেন্স সাপ্তাহিক সাহিত্য আড্ডা, বাউল সম্রাট শাহ্ আব্দুল করিম স্মরণে আলোচনা সভা ও করিমগীতি পরিবেশনা সংগঠনের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সময়ে অনুষ্ঠানে বাংলাদেশ পোয়েটস ক্লাব আলোকিত মুখ হিসেবে যোগদান করেন সাংবাদিক, গীতিকার ও কবি সালেহ আহমদ (স’লিপক) এবং যুবনেত্রী কবি মুর্শিদা ভূঞা মীরা। বিভিন্ন সময়ে আড্ডায় সালেহ আহমদ (স’লিপক) এর গান ও কবিতা মুর্শিদা ভূঞা মীরা’র কবিতা পরিবেশনায় আড্ডার দর্শক শ্রোতা মুগ্ধ হন।

সাংবাদিক, গীতিকার ও কবি সালেহ আহমদ (স’লিপক) বাংলাদেশ পোয়েটস ক্লাবের মৌলভীবাজার জেলা সভাপতি ও কেন্দ্রীয় সুপ্রিম কাউন্সিলের প্রেসিডিয়াম সদস্য এবং যুবনেত্রী কবি মুর্শিদা ভূঞা মীরা নরসিংদী জেলা সভাপতি ও কেন্দ্রীয় সুপ্রিম কাউন্সিলের প্রেসিডিয়াম সদস্য এর দায়িত্ব পালন করছেন।

অনুষ্ঠানে শাহ্ আব্দুল করিমের গান পরিবেশন করেন
বাংলাদেশ পোয়েটস ক্লাবের পরিচালক গীতিকার ঢালী মোহাম্মদ দিলওয়ার, সিলেট বিভাগীয় সভাপতি সাংবাদিক হৃষীকেশ রায় শংকর, ঢাকা মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক গীতিকার মিয়া আসলাম প্রধান, সিলেট জেলা কমিটির নতুন সদস্য নাসরিন সুলতানা প্রমুখ।

শাহ্ আব্দুল করিম স্মরণে বক্তব্য রাখেন, পোয়েটস ক্লাব লন্ডন সভাপতি কবি ফয়জুর রহমান, কলকাতা সভাপতি কবি মুহাম্মদ আল্লারাখা, সুনামগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক কবি শাহিনা জালালি পেয়ারা, সিলেট মহানগর সভাপতি কবি ধ্রুব গৌতম, ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি কবি সৈয়দা শিরিন আক্তার, সহ-সভাপতি কবি ইউনুস সরকার, ঢাকা জেলা ও বিভাগীয় সভাপতি কবি আতাউল ইসলাম সবুজ, নেত্রকোনা জেলা সভাপতি কবি তৌফিকা আজাদ, সিলেটের বালাগঞ্জ শীতল পাটি সাহিত্য পরিষদ সভাপতি কবি মুহাম্মদ আব্দুল ওয়াহিদ, পোয়েটস ক্লাব মৌলভীবাজার জেলা সভাপতি কবি সালেহ আহমদ (স’লিপক) ও নরসিংদী জেলা সভাপতি কবি মুর্শিদা ভূঞা মীরা।

অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক প্রতিটি অনলাইন সভায় দুইজন গুণী মানুষকে আলোকিত মুখ হিসেবে সম্মানিত করা হয়। সেই ধারাবাহিকতায় কবি সালেহ আহমদ (স’লিপক) ও কবি মুর্শিদা ভূঞা মীরাদ্বয়কে সাহিত্য আড্ডা আলোকিত মুখ-০৩ এর জন্য মনোনীত করা হয়।

আগামী অনুষ্ঠানে ধারাবাহিক ভাবে কবি আতাউল ইসলাম সবুজ ও কবি সৈয়দা শিরিন আক্তার, কবি লিয়াকত আলী ও কবি নাহিদ রোকসানা, সাংবাদিক আবদুর রশিদ চৌধুরী ও কবি তৌফিকা আজাদ জুটিত্রয়ের নাম মনোনীত হিসেবে ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক দৈনিক বাংলাদেশ বার্তা প্রকাশক ও সম্পাদক কবি আব্দুর রশিদ চৌধুরী। তিনি তার বক্তব্য বলেন, শাহ্ আব্দুল করিমের কালজয়ী গান গণমানুষের হৃদয়ে আন্দোলিত করি। তাই বাউল সম্রাট শাহ্ আব্দুল করিম বাংলাদেশের লোকসাহিত্যে এবং লোকসংস্কৃতিতে অমর গাঁথা হয়ে থাকবেন চিরদিন। আমরা তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আজকের যারা আলোকিত তারা আগামী দিনের জাতির আলোক বর্তিকা হয়ে কাজ করবে। আজকের আলোকিত মুখ কবি সালেহ আহমদ (স’লিপক) ও কবি মুর্শিদা ভূঞা মীরাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি এবং বাংলাদেশ পোয়েটস ক্লাব আয়োজিত বাউল সম্রাট শাহ্ আব্দুল করিম স্মরণসভায় যারা যোগদান করেছেন তাদের প্রত্যেককে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।